May 19, 2024, 9:45 pm

জাকাতের কাপড় আনতে গিয়ে এক বৃদ্ধার মৃত্যু

রাজবাড়ী শহরের ভবানীপুর এলাকায় ব্যবসায়ী হাজী দেলোয়ার হোসেনের বাড়িতে জাকাতের কাপড় আনতে গিয়ে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। রবিবার (৭ এপ্রিল) সকাল সাড়ে ৬টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয়া জানায়, দে‌লোয়ার হাজী প্রতিবছ‌রের মত এবারও তাঁর বাড়ি‌তে প্রায় সা‌ড়ে ৩ হাজার অসহায়, হত‌দিরদ্র মানু‌ষের মা‌ঝে যাকা‌তের শা‌ড়ি ও লু্ঙ্গি বিতর‌ণের ব‌্যবস্থা করেন। যার জন‌্য প‌্যা‌ন্ডেল ও গরমের জন‌্য ফ‌্যা‌নের ব‌্যবস্থা রা‌খেন।

সকাল ৭ টা থে‌কে শা‌ড়ি ও লুঙ্গি বিতর‌ণের কথা থাক‌লেও ফজ‌রের নামাজা‌রের সময় থে‌কে মানুষ জ‌রো হ‌তে থা‌কে। হঠাৎ সকাল সা‌ড়ে ৬টার দি‌কে তার বাড়ির গেট ভেঙে এক সা‌থে সবাই ঢুকার চেষ্টা ক‌রে। এ সময় এক অজ্ঞাত বৃদ্ধা ধাক্কা লে‌গে মা‌টি‌তে প‌ড়ে যান। এরপর তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ব্যবসায়ী হাজী দেলোয়ার হোসেন জানান, ঈদ উপলক্ষে প্রতি বছর তিনি জাকাতের কাপড়-লুঙ্গি দিয়ে থাকেন। এ বছর সাড়ে ৩ হাজার দুস্থ-গরিবের মধ্যে জাকাতের কাপড়-লুঙ্গি বিতরণের কথা রয়েছে।

সকাল ৭টা থেকে বিতরণের কথা থাকলেও ফজরের নামাজের পর থেকে লোকজন তার বাড়ির সামনে জড়ো হতে থাকে। সকাল সাড়ে ৬টার দিকে গেট দিয়ে হুড়োহুড়ি করে ঢুকতে গিয়ে ওই নারী নিচে পড়ে যায়।

রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইফতেখারুল আলম প্রধান জানান, জাকাত নিতে গিয়ে এক বৃদ্ধার মৃত্যুর খবর পেয়ে হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। তাঁর পরিচয় জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :